প্রাদুর্ভাবের মাঝে করোনভাইরাস সম্পর্কিত তথ্য ও পরিষেবাদি দিয়ে লোকদের সহায়তা করতে ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে একটি নতুন চ্যাটবট, “কভিড-১৯ রেসপন্স বাংলাদেশ” চালু করা হয়েছে।

অ্যাপিনিয়ন বিডি, সাজিদা ফাউন্ডেশন, রেনাটা লিমিটেড এবং ভার্টেক্স চেম্বার্স এর সহযোগিতায় এই চ্যাটবটটি তৈরি হয়েছে।
চ্যাটবট এমন একটি সফ্টওয়্যার যা অডিও বা পাঠ্যের মাধ্যমে কথোপকথন পরিচালনা করে। এই জাতীয় প্রোগ্রামগুলি প্রায়শই দৃঢ়তার সাথে অনুকরণ করে তৈরি করা হয় যে কোনও মানুষ কীভাবে কথোপকথনের অংশীদার হিসাবে আচরণ করবে। চ্যাটবটগুলি সাধারণত গ্রাহক পরিষেবা বা তথ্য অধিগ্রহণের জন্য ব্যবহৃত হয়।
কভিড-১৯ রেসপন্স বাংলাদেশ ফেসবুক ম্যাসেঞ্জারে এমবেড করা একটি পাঠ্য চ্যাটবট।
বটটি বাংলা বা ইংরেজি উভয় ক্ষেত্রেই ব্যবহার করা যায়। এটি বর্তমানে বিভিন্ন তথ্য এবং পরিষেবাদির অফার দিচ্ছে যেমন প্রাদুর্ভাব সম্পর্কে মূল তথ্য, ডাক্তারের পরামর্শ, মানসিক স্বাস্থ্যের বিষয়ে পরামর্শ, জরুরি পরিষেবাগুলিতে অ্যাক্সেস ইত্যাদি।
ফেসবুকে লগ ইন করে এই লিঙ্কের মাধ্যমে এটি অ্যাক্সেস করা যাবে।
কভিড-১৯ রেসপন্স বাংলাদেশ তার ‘আলফা’ পর্যায়ে রয়েছে, যার অর্থ সম্ভবত এটি আরও সংশোধন করবে।
from WizBD.Com https://ift.tt/2y5gxgM
via IFTTT
Comments
Post a Comment